Bollywood মঙ্গল, ৩১ মার্চ

বলিউডের ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সালমান খান

Salman Khan

সালমান খান । ছবিঃ সংগৃহীত




বিশ্ব জুড়ে করোনা নিয়ে কড়া সতর্কতা জারি হয়েছে। বিশ্বজুড়ে সিনেমা তারকারাও আছেন গৃহবন্দি। বন্ধ হয়েছে সব শুটিং হলিউড, বলিউড, ঢালিউডে, বাতিল হয়েছে সমস্ত কাজ।

তবে দেশের জরুরি পরিস্থিতিতে চুপ করে বসে নেই তারকারা। যেমন, বলিউড সুপারস্টার সালমান খান করোনা পরিস্থিতিতে মানবিক উদ্যোগে নিয়ে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন।

আরও পড়ুনঃ
প্রেক্ষাগৃহে মুক্তি পেল শাকিব-ফারিয়ার শাহেনশাহ

IMDB: সূর্যবংশী ২০২০ এর সর্বাধিক প্রত্যাশিত বলিউড মুভি

ইতোমধ্যে ভারতের প্রধানমন্ত্রীর করোনা তহবিলে ২৫ কোটি রুপি দান করেছেন বলিউডের খিলাড়ি তারকা অক্ষয় কুমার। এবার একই পথে হাঁটলেন সালমান খান।

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের কথা বিশেষভাবে ভাবিয়ে তুলেছে বজরঙ্গি ভাইজান কে। আর তাই এই লকডাউনের সময়ে একাই বলিউডের ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সালমান খান । তার এ সিদ্ধান্ত বেশ প্রশংসা কুড়াচ্ছে সিনেমা প্রেমী ও সাধারণ মানুষের মনে ।

২১ দিনের লকডাউন চলছে ভারতজুড়ে । যে কারণে সিনেমা শিল্পেও যে বড়সড় আর্থিক ধস নামতে চলেছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সবচাইতে ক্ষতিগ্রস্থ হবেন জুনিয়র টেকনিশিয়ান, স্পটবয়, সিনেমা সেটের দিনমজুর। যারা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। এদের কারও বাড়িতে চাল-ডাল নেই, আবার কারও বা ফুরিয়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিস। আর তাই এসব দিনমজুরদের সমস্যার কথা চিন্তা করে এগিয়ে এসেছেন সালমান খান।

এটাই প্রথম নয়, এর আগেও সালমান নানারকম সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত রেখেছেন নিজেকে। বিভিন্ন সময়ে অনেক বার ফিল্ম ইন্ডাস্ট্রির অসহায়দের ত্রাতা হিসেবে ধরা দিয়েছেন ।

এবার করোনার এমন কঠিন পরিস্থিতিতে আবারও তিনি প্রমাণ করে দিলেন, কেন তিনি বলিউডের ভাইজান। কারণ একাই বলিউডের ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সালমান খান । আরে এতো মানুষের দায়িত্ব নেওয়া চাট্টেখানি কথা নয়।



Tags:
Share :

Comment

Others Post