Bollywood মঙ্গল, ২৮ জানু

ধর্মের ব্যাপারে শাহ্রুখ খান নিজেকে ভারতীয় ভাবেন

শাহরুখ খান এবং তার পরিবার

শাহরুখ খান এবং তার পরিবার । ছবি: সংগৃহীত


ধর্মের ব্যাপারে শাহ্রুখ খান নিজেকে ভারতীয় ভাবেন। এ বছরের ১০ জানুয়ারি কার্যকর করা ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে চলছে ব্যাপক আলোচনা সমালোচনা। এই আইনকে নিয়ে ভারতে ধর্মকে পুঁজি করে চলছে নানা বিভেদ, সংঘর্ষ। সম্প্রতি, রিয়ালিটি শো ড্যান্স প্লাস ৫-এর এক এপিসোডে হাজির হন শাহ্রুখ খান । ভারতের উত্তাল সময়ে এতে তিনি ধর্ম সম্পর্কে নিজের ভাবনা শেয়ার করেছেন

ধর্মের ব্যাপারে বরাবরই বেশ উদার শাহ্রুখ খান। রিয়েলিটি শো এক পর্যায়ে শাহ্রুখ খানের কাছের ধর্মের ব্যাপারে জানতে চাওয়া হয়। তিনি বলেন, ‘আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান এবং আমার সন্তানেরা হল ভারতীয় ।

শাহ্রুখ আরো বলেন, ছোটবেলায় যখন স্কুলে যায়, ফর্মে রিলিজন লিখতে হয় । একদিন আমার কন্যা সুহানা এসে প্রশ্ন করে, বাবা আমাদের ধর্ম কোনটা? আমি বলেছি, আমরা ভারতীয়। আমাদের কোনো ধর্ম নেই, থাকা উচিতও নয়।’

নিজের ধর্ম নিয়ে শাহরুখ খান বলেন, ‘নিজেকে আমি খুব বেশি ধার্মিক বলে দাবি করি না । আমার পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় না তবে আমি মুসলিম। কিন্তু আমি ইসলাম ধর্মে বিশ্বাস করি এবং আমি মনে করি এটা একটি ভালো, সুন্দর ও সুশৃঙ্খল ধর্ম।

উল্লেখ্য, শাহ্রুখ খান সর্বশেষ, আনন্দ এল রায় এর 'জিরো' মুভিতে অভিনয় করেছিলেন । মুভিটি বক্স অফিসে খুব ভালো সাফল্য করতে পারেনি । এরপর থেকে এখনো নতুন কোনো মুভির ঘোষণা দেননি তিনি এখনো ।

Comment

Others Post